মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
খবর

ই-নথি ব্যবস্থাপনায় ৬৪ জেলার মধ্যে পাবনা প্রথম

ই-নথি ব্যবস্থাপনায় ৬৪ জেলার মধ্যে পাবনা প্রথম হয়েছে
 
 
 
জমি-জমা প্রশাসনিক কাজসহ যে কোনো সেবা দেয়ার ক্ষেত্রে কম্পিউটারের মাধ্যমে ই-ফাইলিংয়ে পাবনা জেলা প্রশাসকের কার্যালয় ৬৪ জেলার মধ্যে গত সপ্তাহে (১-৬ জুলাই/১৭) প্রথম হওয়ার গৌরব অর্জন করেছে। 
মূলত প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুৃআই) প্রকল্পের উচ্চ ক্ষমতাসম্পন্ন একটি কমিটির মূল্যায়নে প্রতিটি জেলার অবস্থান নির্ধারণ করা হয়। 
উল্লেখ্য, এ পদ্ধতিতে দ্রুততম সময়ে কম খরচে ও হয়রানি ছাড়াই সাধারণ মানুষ সেবা পেয়ে থাকেন।
এই ই-ফাইলিং ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সরকার যে ব্যাপক কর্মসূচী গ্রহণ করেছেন তার একটি উল্লেখযোগ্য প্রকল্প। সরকারি কাজে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে স্বচ্ছতা ও জবাবদিহিতার সাথে জনগণের কাছে সেবা পৌছে দেয়া হচ্ছে। সারাদেশে সরকারি সকল দপÍরের উপজেলা লেভেল পর্যন্ত এ কার্যক্রম বাস্তবায়ন প্রায় শেষ পর্যায়ে আছে।
  উল্লেখ্য, ২০১৬ সালের আগষ্ঠ থেকে পাবনা জেলা প্রশাসকের কার্যালয়ের সকল শাখায় ই-ফাইলিং কার্যক্রম শুরু করে। শুরু থেকেই সকল কর্মকর্তা ও কর্মচারীর অক্লান্ত পরিশ্রম ও আন্তরিক কর্মতৎপরতার ফলেই পাবনা সকল জেলার মধ্যে দ্বিতীয় কিংবা তৃতীয় স্থানে অবস্থান করে আসছিল। 
এছাড়া ফেসবুকের মাধ্যমে সেবা প্রদানের ক্ষেত্রেও পাবনা জেলা প্রশাসকের কার্যালয় রাজশাহী বিভাগীয় পর্যায়ে তিন বার প্রথম এবং ৬৪ জেলার মধ্যে একবার প্রথম স্থান অর্জন করেছে। 

ছবি


ফাইল


প্রকাশনের তারিখ

২০১৭-০৭-১০

আর্কাইভ তারিখ

২০১৭-১২-৩১